Wednesday, March 23, 2016

দেশের মানুষ সব জানোয়ার

দেশের মানুষ যদি জানোয়ার না হয় তাইলে এই ইসুতে এক হবেন আশা করি। খুব দেখাইলেন এই ইভেন্ট সেই ইভেন্ট করে! এটার বিচার করেন দয়া করে যত্ত তারাতারি সম্ভব।
আর সেই সব কুত্তার বাচ্চাদের বলছি যারা ফেইছ বুকে আছো এবং মেয়ে মানুষ দেখলেই লালসার চোখ দিয়ে মনে মনে ভোগ করো এবং সু্যোগের অভাবে থাকো --- 
তোমরা পুরুষ না বুঝলা ( তোমাদের জন্যে কোন বিশেষণ খুজে পাচ্ছি না)

অনেক কিছুই কইতে চাইয়াও পারতেছি না । নিজেকে বাংলাদেশি বলতে লজ্জা লাগছে । প্রতিদিন কোথাও না কোথাও আমাদের মা , বোন অথবা মেয়েরা লাঞ্ছিত হচ্ছে । কেও সাহস করে বলছে তার লাঞ্ছনার কথা ,আর কেও সমাজের ভয়ে নিজেই নিজেই ধুকে ধুকে মড়ছে। সাথে মড়ছে তার পরিবার বর্গ। আর কতদিন চলবে এইসব আমাদের এই স্বাধীন দেশে । নাকি আমরা আজো পড়ে আছি পরাধিন রাষ্ট্রে। একটা স্বাধীন দেশে কিভাবে এমন ভাবে দিনের পরদিন এই ধরনের ঘটনা পুনরাবিরতি হয় ? আমি এই প্রশ্ন কাকে করবো ?
আমি একজন প্রবাসী , আমার ও বোন আছে,  আছে একটি মেয়ে ও, তারা কেওই দেশে থাকে না তাই বলে কি আমি এই দেশে কখনো ফিরবো না ? আমার ছোট্ট মেয়েটিকে কি আমার দেশের সাথে পরিচয় করে দিব না । সে যখন পড়তে শিখবে , জানতে শিখবে সে কি আমাকে জিজ্ঞেস করবে না বাবা বাংলাদেশ কি ? ওইখানে কি মানুষ থাকে না ? মেয়েরা কি জানোয়ারদের ভয়ে রাস্তায় বের হতে পারে না । আমার অনেক বন্ধু , বান্ধব আমাকে বলে আমি দেশে ফিরব কবে , আমি বলি খুব শিগ্রই তবে আজ থেকে বলবো আমি আর ফিরবো না । কারন বাংলাদেশ আমার মেয়ের, বোনের নিরাপত্তা নিতে পারবে না । এই ভিন দেশে আমি এই টুকুন শান্তিতে আছি যে আমার মেয়ে মাথা উচু করে রাস্তায় চলতে পারবে । 
আমি কোন ফেমাস ব্লগার অথবা লেখক না যে আমি লিখলেই অনেক কিছু হয়ে যাবে , তবে আমার বিবেগ , আর মনের কষ্ট কিছুটা কমাতে এই টুকু চেষ্টা। তাও আমি প্রতি রাতে সপ্ন দেখবো আমার বাংলাদেশ সোনার বাংলাদেশ হবে । আমি ফিরব আমার মেয়েকে নিয়ে । দেখাবো আমার দেশ সকল দেশের চেয়ে সেরা । 

No comments:

Post a Comment