Thursday, October 29, 2015

ভাল কিছু করার দুঃস্বপ্ন

ভাল কাজকে আমি দুঃস্বপ্নই বলছি । আজ কেও ভাল কিছুতে এগোতে চায় না । নেই কারো উপর কারো আস্থা । হবে না হবে কিচ্ছু হবে না এদেশে কিচ্ছু হবে না। চারিদিকে করাপশন আর বিশৃঙ্খলটা কেও কোন কিছু মানতে চায় না। হতাশ আমরা সবাই হতাশ। হতাশার মরীচিকায় হারিয়ে যাচ্ছি আমি ,তুমি  আর আপনারা সবাই । এতোক্ষনে নিশ্চয়ই চিন্তা করছেন হতাশার নগরীতে এ আবার কে এলো হতাশার গুপ্তধন বিলাতে। না উপরের কোন চিন্তাধারাতেই আমি বিশ্বাসী না । কথা গুলো আমার ভাষায় অন্যের মনের ভাবের বহিঃপ্রকাশ মাত্র। জীবনে হতাশ হওয়ার সুযোগ আসলে অনেক কম – ওকে বুঝিয়ে বলি,
জীবন কিন্তু আমাদের সাধারন গতিতেই চলে হাসি ,কান্না ,আনন্দ আর কষ্টকে সাথে নিয়ে। যখনি আমরা কোন বিষয়ে আশা হত হই অথবা ফলাফল আসেনা আমাদের মনের মত , হয়ে যাই হতাশ। মানুষের জীবনে সুখ দুঃখের একটা সামঞ্জস্য আছে বলেই সমাজ ব্যবস্থা এখনো টিকে আছে। আপনি আমি বেঁচে আছি । যারা এই সমাজের জন্য অনেক কিছু করতে পারে তাদের উচিত এই হতাশা নামক ব্যধি থেকে সর্বপ্রথম নিজেকে ঠিক করা। তাদের এই বিরুপ চিন্তা ধারার জন্যই  আমাদের সমাজ ব্যবস্থা এবং যুগসমাজ হতাশা নামক শেষ না হওয়া রাস্তায় হারিয়ে যাচ্ছে। আসুন নিজে হতাশা থেকে দূরে থাকি অন্যকে সাহায্য না করতে না পারলে অন্তত হতাশ নামক ছোয়াছে রোগে আক্রান্ত না করি । (চলবে)

No comments:

Post a Comment